রোগীর পেট থেকে বেরোল ৬৩৯টি পেরেক

রোগীর পেট থেকে বেরোল ৬৩৯টি পেরেক

অনলাইন ডেস্কঃ অপারেশন করে রোগীর পেট থেকে বড়, মাঝারি ও ছোটো মাপের অন্তত ৬৩৯টি পেরেক বের করা হয়েছে। সোমবার কলকাতা মেডিকেল কলেজে এ ঘটনা ঘটে।

উত্তর ২৪ পরগনা জেলার গোবরডাঙা এলাকার প্রদীপ ঢালি (৪৮) বেশ কিছুদিন ধরে পেটের যন্ত্রণায় ভুগছিলেন। প্রথমে এক স্থানীয় চিকিৎসককে দেখান। এরপর তাকে উত্তর ২৪ পরগনা জেলা হাসাপাতালে ভর্তি করা হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। 

কলকাতা মেডিকেলের চিকিৎসক সিদ্ধার্থ বিশ্বাস রোগীর পেট এক্সরে করার নির্দেশ দেন। কিন্তু এক্সরে রিপোর্ট দেখে অবাক হয়ে যান তিনি। দেখেন, প্রদীপবাবুর পাকস্থলীর ভিতরে সারি দিয়ে রয়েছে লোহার পেরেক। রবিবার তাকে হাসপাতালে ভর্তি করা হলেও সোমবার সকালে তার চিকিৎসা হয়। টানা তিন ঘণ্টা ধরে চলে অস্ত্রোপচার। পেট থেকে ৬৩৯টি পেরেক বের করা হয়। 

তবে অস্ত্রোপচারের পর এখন সুস্থ রয়েছেন প্রদীপ ঢাবি। ইতিমধ্যেই তাকে জেনেরাল বেডে দেয়া হয়েছে।  ১০ দিন তাকে হাসপাতালে ভর্তি থাকতে হবে।

কীভাবে অতগুলি পেরেক তার পেটে গেল এ প্রশ্নের জবাবে পরিবারের সদস্যরা জানান, মাটির সঙ্গে মিশিয়ে নাকি মাঝে মধ্যেই পেরেক খেতেন প্রদীপ ঢালি।

Post a Comment

Previous Post Next Post