প্রি-পেইড মিটার স্থাপনা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত



বিশেষ প্রতিনিধিঃ বিদ্যুৎ গ্রাহকগণের পোস্ট-পেইড মিটারের পরিবর্তে প্রি-পেইড মিটার স্থাপনের জন্য মৌলভীবাজার জেলা প্রশাসন ও মৌলভীবাজার বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আয়োজনে মৌলভীবাজার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সোমবার ৩০ অক্টোবর দুপুরে মৌলভীবাজার জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলামের সভাপতিত্বে ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ড এর উপসহকারী প্রকৌশলী জমশেদ উদ্দীনের পরিচালনায় এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোঃ আজিজুর রহমান, মৌলভীবাজার পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, মৌলভীবাজার সদর উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান মিজান, সাবেক মহিলা এমপি হুছনে আরা ওয়াহিদ, প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুল হামিদ মাহবুব, প্রকৌশলী আবুল হোসেন সহ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কর্মকর্তা, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

উক্ত মতবিনিময় সভায় জেলা প্রশাসক তোফায়েল ইসলাম বলেন প্রিপেইড মিটারের সুবিধা বর্তমান ইউনিফাইড প্রি-পেইড মিটার সিস্টেম সম্পূর্ন স্ট্যান্ডার্ড তৈরি বিশ্বের যেকোন প্রি-পেইড মিটার এতে ইন্টারফেস করতে পারবে।

গ্রাহক তার বাজেট অনুযায়ী বিদ্যুৎ ব্যবহার করতে পারবে। অতিরিক্ত ব্যবহার রোধ হবে। সিস্টেম লস হওয়ার সম্ভাবনা থাকবেনা। বিদ্যুৎ এর অপচয় রোধে প্রি-পেইড মিটার এর গুরুত্ব জনসম্মুখে তুলে ধরার জন্য সাংবাদিক ও সুশীল সমাজের মানুষের কাছে আহবান জানান।তিনি আরো বলেন প্রথমে সমাজের মানুষ ভালো জিনিস গ্রহণ না করলে ও পরবর্তিতে তা স্বাচ্ছন্দে গ্রহণ করে।
আলোচনায় অন্যান্য আমন্ত্রিত বক্তারা প্রি-পেইড মিটার স্থাপনের পক্ষে ও বিপক্ষে মতামত তুলে ধরেন।

Post a Comment

Previous Post Next Post