ছবির এই লাস্যময়ীও অভিনেত্রী, তবে তিনি দীপিকা নন

ছবির এই লাস্যময়ীও অভিনেত্রী, তবে তিনি দীপিকা নন

অনলাইন ডেস্কঃ দক্ষিণী সিনেমায় খুব জনপ্রিয় একজন অভিনেত্রীর আমলা পল। মুখ ও চেহারার আদলে তার অনেকটাই মিল রয়েছে বলিউড অভিনেত্রী দীপিকার পাডুকোনের সঙ্গে।

তাই আমলা পোলেড় দক্ষিণী দীপিকা নামে খ্যাতি রয়েছে।

মডেলিংকে পেশা হিসেবে নিলেও ২০০৯ সালে সিনেমায় প্রথম হাতেখড়ি হয় তার। প্রথম মালয়ালম ছবি ‘নীলথামারা’-তেই সবার নজরে চলে আসেন আমলা। একে একে তালিম, মালয়ালম, কন্নড় বিভিন্ন ভাষার সিনেমায় অভিনয় করেছেন। ইতিমধ্যেই ৩০টি ছবিতে অভিনয় করে ফেলেছেন আমলা।

সাত বছরের অভিনয় জীবনে এক গুচ্ছ পুরস্কার রয়েছে আমলার ঝুলিতে। ২০১১ সালে সেরা তামিল অভিনেত্রী পুরস্কারের পাশাপাশি জিতে নেন দক্ষিণের ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড। ২০১৩ সালে সেরা মালয়ালম অভিনেত্রীর পুরস্কার ঝুলিতে পুরে ফেলেন আমলা। তা ছাড়াও ‘থালাইভা’ ছবিতে ‘ফেভারিট হিরোইন’ হিসেবে জিতেছেন ‘বিজয় অ্যাওয়ার্ড’।


সেরা অভিনেত্রী হিসেবে নজর কাড়লেও আমলাকে নিয়ে বিতর্কও কম হয়নি। কখনও ব্যক্তিগত জীবনে আবার কখনও সিনেমার চরিত্রের জন্য বিতর্কের কেন্দ্রবিন্দুতে উঠে এসেছেন এই তামিল অভিনেত্রী।
২০১১ সালে তামিল থ্রিলার ছবি ‘সিন্ধু সামাভেলি’-তে একটি বিতর্কিত চরিত্রে অভিনয়ের জন্য সংবাদের শিরোনামে উঠে আসেন আমলা। ছবিটিতে দেখানো হয় নিজের শ্বশুরের সঙ্গে অবৈধ সম্পর্কে জড়িত গল্পের নায়িকা ‘আনাকা’ ওরফে আমলা।

‘আনাকা’ চরিত্রে অভিনয়ের জন্য তুমুল সমালোচনা হয় আমলার। তামিল সংস্কৃতির বিরোধী বলে ‘সিন্ধু সামাভেলি’ সিনেমাটি নিয়েও বিতর্কের ঝড় ওঠে। অভিনেত্রীকে খুনের হুমকি দেওয়া হয়।

Post a Comment

Previous Post Next Post