জুড়ী-ফুলতলা সড়কের বেহাল দশা চরম জনদুর্ভোগ

বিশেষ প্রতিনিধিঃ মৌলভীবাজারের জুড়ী-ফুলতলা রোডের বেহাল দশা চরম জনদুর্ভোগ দেখার কেউ নেই। জুড়ী-ফুলতলার লোক চলাচলের একটি গুরুত্বপূর্ন সড়ক। এছাড়াও সীমান্তের বটুলী চেকপোষ্টের একমাত্র সড়ক। প্রতিদিন হাজার হাজার শিক্ষার্থী ও সাধারণ মানুষ জুড়ী উপজেলাসহ বড়লেখা ও মৌলভীবাজার জেলা সদরের সাথে যোগাযোগ রক্ষা করে থাকে। 
পাহাড়ী পানি ও বন্যায় ক্ষতিগ্রস্থ সড়কটি দীর্ঘদিন যাবত রাস্তাটি সংস্কার না করায় যান চলাচলে অনুপযুক্ত হয়ে পড়ছে। রাস্তায় সৃষ্টি হয়েছে বড়, ছোট খানাখন্দে ভরপুর, পিচ উঠে যে গর্তের সৃষ্টি হয়েছে তাতে রয়েছে পানি। গর্তে ভরা এ সড়ক দিয়ে যানবাহন চলাচল করছে চরম ঝুঁকি নিয়ে। এজন্য এই সড়কে যাতায়াতকারী যাত্রীদেরও চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এসব গর্তের কারণে রাতের বেলায় যানবাহন চলা চলে যে কোন সময় বড় ধরনের দুঘর্টনা ঘটার সম্ভাবনা রয়েছে। সড়কটি দ্রুত সংস্কার করা না হলে জনসাধারণের চলাচল অযোগ্য হয়ে পড়বে। এছাড়াও সাগরনালের গাঙ্গের পুল নামক স্থানে ব্রিজের প্লেট সরে যাওয়ায় বাই সাইকেল, মটর সাইকেল দুঘর্টনার শিক্ষার হচ্ছেন। তাই যে কয়েকটি বেলী ব্রিজ রয়েছে সেগুলোর প্লেটগুলো ভালো করে বসানো ও জুড়ী ফুলতলা সড়কটি সংস্কারের জন্য সাগরনাল-ফুলতলাএলাকাবাসী কর্তৃপক্ষের কাছে জোর দাবী জানাচ্ছেন।

Share on Google Plus

About daily bd mail

ডেইলি বিডি মেইলেঃ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি
    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment