ভেনেজুয়েলায় বিরোধী দলীয় নেতাকে গুলি করে হত্যা

অনলাইন ডেস্কঃ ভেনেজুয়েলায় 'অ্যাকসিওন ডেমোক্র্যাটিক পার্টি'র নেতা হোসে ফেলিক্স পিন্ডাকে (৩৯) গুলি করে হত্যা করা হয়েছে। বিরোধী দলগুলোর রবিবারের নতুন গণভোটের প্রাক্কালে তাকে হত্যা করা হয়। স্থানীয় একটি গণমাধ্যমের বরাত দিয়ে সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, এ ঘটনায় প্রতিবাদ করতে গিয়ে আরো কমপক্ষে দু’জন গুলিবিদ্ধ হয়ে মারা যান।

ভেনেজুয়েলার ঊর্ধ্বতন একজন মন্ত্রী জানান, আইনজীবী হোসে ফেলিক্স পিন্ডা স্থানীয় সময় শনিবার রাতে তার নিজ বাড়িতে গুলিবিদ্ধ হন।
ভেনেজুয়েলা বিশ্বের বৃহত্তম তেল রফতানিকারক দেশ হওয়া সত্ত্বেও গত কয়েক বছর ধরে উচ্চ মূদ্রাস্ফীতি, অপরাধ ও মৌলিক পণ্য সংকটে ভুগছে দেশটি। তাছাড়া ভেনেজুয়েলা চরম রাজনৈতিক সঙ্কটকাল অতিক্রম করছে। আর এতে করে বিরোধী দলগুলো প্রেসিডেন্ট মাদুরোর শাসনের অবসানে তুমুল আন্দোলন চালিয়ে যাচ্ছে।  

জানা যায়, বিরোধীদের মোকাবেলায় দেশটির প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো সংবিধান সংশোধন করতে চাইলে এ প্রশ্নে বিরোধী দলগুলো একতরফাভাবে একটি গণভোটের আয়োজন করে, যেন নাগরিকরা ভোট দিয়ে তাদের মতামত জানান। এর অংশ হিসেবে ৩০ জুলাই আনুষ্ঠানিক এক গণভোটের আয়োজন করা হয়েছিল। সংবিধান সংশোধনের ক্ষমতা নির্ধারণে গণভোটের অন্যতম প্রার্থী ছিলেন হোসে ফেলিক্স পিন্ডা।  

Share on Google Plus

About daily bd mail

ডেইলি বিডি মেইলেঃ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি
    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment