পুরো ইউরোপ ধ্বংস করে দিতে চায় আইএস!

অনলাইন ডেস্কঃ জঙ্গি সংগঠন আইএস পুরো ইউরোপজুড়ে বড়সড় হামলার ছক কষছে! মার্কিন গোয়েন্দারা গোয়েন্দা রিপোর্টে এমনটাই দাবি করা হয়েছে। হামলায় জন্য ইতিমধ্যেই ১৭৫ জঙ্গির তালিকা তৈরি করেছে আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোল।

কলকাতা টুয়েন্টিফোর'র খবরে বলা হয়েছে, ১৭৫ জঙ্গির তালিকা হাতে পেয়ে প্রভাবশালী ব্রিটিশ সংবাদমাধ্যম ইন্টারপোল সূত্রে দাবি করেছে, আরাক-সিরিয়ায় পরাজয়ের প্রতিশোধ নিতে আইএস ইউরোপে আত্মঘাতী হামলার পরিকল্পনা নিয়েছে। ব্রিটিশ সংবাদপত্র গার্ডিয়ান জানিয়েছে, সিরিয়া ও ইরাকে আইএসের বিরুদ্ধে লড়াই চলাকালে এসব তথ্য সংগ্রহ করেছে মার্কিন গোয়েন্দারা। এই সংক্রান্ত তথ্য প্রথমে এফবিআইয়ের কাছে তুলে দেয় আমেরিকা। সেখান থেকে পাঠানো হয় ইন্টারপোলে।

বিশ্বস্ত সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতেই জঙ্গি তালিকা তৈরি করা হয়। ইন্টারপোলের ওই তালিকায় যাদের নাম আছে তাদের কেউ এখনও ইউরোপে প্রবেশ করেছে এমন প্রমাণ খুঁজে পায়নি গার্ডয়ান। তবে তালিকাটি ইউরোপীয় গোয়েন্দা সংস্থাগুলিকে সতর্ক করতে পারে বলে জানিয়েছে প্রভাবশালী ওই সংবাদমাধ্যম। 

Share on Google Plus

About daily bd mail

ডেইলি বিডি মেইলেঃ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি
    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment