রাশিয়ায় ঘূর্ণিঝড়ে নিহত ১১, আহত ১৩৭

অনলাইন ডেস্কঃ শক্তিশালী ঘূর্ণিঝড়ের আঘাতে রাশিয়ায় রাজধানী মস্কোতে ১১ জনের প্রাণহানী ঘটেছে। এছাড়া আহত হয়েছেন ১৩৭ জনের মতো। গাছচাপা ও বিলবোর্ড ভেঙে এসব হতাহতের ঘটনা ঘটেছে বলে জানায় বার্তা সংস্থা তাস।  

এ ব্যাপারে মস্কোর আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তা রামান ভিলফান্দ জানান, গতকালের এ ঘূর্ণিঝড়ের সময় বাতাসের একটানা গতিবেগ ছিল প্রতি ঘণ্টায় ১১০ কিলোমিটার। শীতল আবহাওয়ার সঙ্গে উষ্ণ বায়ুমণ্ডলীর সংযোগের কারণে এ ঘূর্ণিঝড়ের সৃষ্টি হয়।

এদিকে, তাসের প্রতিবেদনে ঘূর্ণিঝড়ে ১৩৭ জনকে মস্কোর বিভিন্ন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানানো হয়। যারা নিহত হয়েছেন তাদের অধিকাংশই ঝড়ের সময় রাস্তায় ছিলেন। গাছপালা উপড়ে আর বিলবোর্ড ভেঙে পথচারী কিংবা চলন্ত গাড়ির ওপর পড়লে ১১ জনের মৃত্যু ঘটে।

এ প্রসঙ্গে রাশিয়ার জরুরি সহায়তা মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, স্মরণকালের ভয়াবহ এ ঝড়ে মস্কোসহ রাশিয়ার মধ্য অঞ্চলের অন্তত ২০টি জনবসতি ক্ষতিগ্রস্ত হয়েছে। এক হাজারেরও বেশি গাছপালা উপড়ে পড়েছে। অন্তত ৩০টি বাড়ির অবকাঠামোগত ক্ষতি হয়েছে। মস্কো উপশহরের বেশ কয়েকটি এলাকায় বিদ্যুতের খুঁটি উল্টে পড়ায় বিপর্যস্ত হয়ে পড়েছে বিদ্যুৎ সরবরাহ।

Share on Google Plus

About daily bd mail

ডেইলি বিডি মেইলেঃ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি
    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment