'পাক সেনা জঙ্গিদের হাতের পুতুল'

'পাক সেনা জঙ্গিদের হাতের পুতুল'
অনলাইন ডেস্কঃ পাক সেনাকে নিজেদের হাতের পুতুল বলে উল্লেখ করেছে জামাত-উদ-দাওয়ার নয়া প্রধান হাফিজ আব্দুল রহমান লকভি। এক ভিডিওতে তাকে বলতে শোনা গেছে, পাকিস্তানি সেনারা জঙ্গি সংগঠনগুলোর হাতের পুতুল ছাড়া আর কিছুই নয়।

এসময় মাক্কি আরো বলেছে, প্রাক্তন পাক সেনাপ্রধান রাহিল শরিফ জিহাদিদের সমর্থন করেন বলেই ইসলামিক জোটের শীর্ষস্থানে কাজ করছেন। সিএনএন-নিউজ১৮ এর হাতে থাকা ওই ভিডিওতে মাক্কিকে পারভেজ মোশারফের নিন্দা করতেও শোনা গেছে। তার দাবি, এই জামাত-উদ-দাওয়ার চাপেই দেশ ছাড়তে বাধ্য হয়েছিলেন মোশারফ। মাক্কি আরো বলছে, ‘আফগানিস্তানে আমেরিকা জিহাদের কাছে হেরে গেছে। আমরা আফগানিস্তান থেকে আমেরিকাকে বের করে দিয়েছি। আমরা ন্যাটোকেও হারিয়ে দেব, আর ভারতকেও ধ্বংস করব।

প্রসঙ্গগত, পাকিস্তানে হাফিজ সঈদ গৃহবন্দি হওয়ার পর থেকে এই জঙ্গি সংগঠনের দায়িত্বে রয়েছে মাক্কি। এর আগে সে এই সংগঠনের সেকেন্ড-ই-কমান্ড ছিল। বর্তমানে ৯০ দিনের গৃহবন্দি অবস্থায় রয়েছে হাফিজ সঈদ। সঈদ বন্দি হওয়ার পর জামাত-উদ-দাওয়ার অনেক অফিসও বন্ধ হয়ে গেছে। সঈদ গৃহবন্দি হওয়ার পরের দিনই ‘তেহরিক আজাদি জম্মু ও কাশ্মীর’ নামে নতুন পরিচিতি নেয় এই জঙ্গি সংগঠন। ২০০৮ সালে মুম্বাই হামলার ঘটনায় গৃহবন্দি করা হয়েছে হাফিজ সঈদকে।

Share on Google Plus

About daily bd mail

ডেইলি বিডি মেইলেঃ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি
    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment