প্যারাগুয়েতে ‘শতাব্দীর সেরা ডাকাতি’

প্যারাগুয়েতে ‘শতাব্দীর সেরা ডাকাতি’
অনলাইন ডেস্কঃ প্যারাগুয়ের সিয়ুদাদ দেল এস্তে শহরে সংঘটিত একটি ডাকাতির ঘটনাকে শতাব্দীর সেরা ডাকাতি বলেছেন দেশটির ঊর্ধ্বতন কর্মকর্তরা। সোমবার প্রায় ৫০ জনের একটি দল প্যারাগুয়ের সিয়ুদাদ দেল এস্তের একটি বেসরকারি প্রতিষ্ঠানের সামনের অংশ বিস্ফোরণ ঘটিয়ে উড়িয়ে দেয়। এরপর শুরু করে পুলিশের ওপর গুলিবর্ষণ।

এ ব্যাপারে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, প্যারাগুয়েতে সংঘটিত এই ঘটনার পর ব্রাজিলের পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মারা গেছেন তিন ডাকাত, আহত হয়েছেন দু’জন। ব্রাজিলে প্যারাগুয়ে সীমান্তের কাছে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে জানিয়েছে ব্রাজিল পুলিশ। এছাড়া, অনির্ভরযোগ্য একটি সূত্রের হিসেবে ডাকাত দলটি প্রায় ৪০ মিলিয়ন মার্কিন ডলার ডাকাতি করেছে বলেও প্রতিবেদনে জানানো হয়।

এদিকে, পালিয়ে যাওয়ার পথে ডাকাত দলটি সড়কে থাকা গাড়িতে আগুন জ্বালিয়ে প্রতিবন্ধকতা তৈরি করে দিয়ে যায়। সেই সঙ্গে স্থানীয় থানাতেও হামলা চালায় তারা। ডাকাতি করে পালিয়ে যাওয়ার আগে পুলিশের সঙ্গে তাদের প্রায় দুই ঘণ্টা ধরে বন্দুকযুদ্ধ চলে। এতে এক পুলিশ নিহত হন। পুলিশের ধারণা লুট করা মালামাল নিয়ে নদী পেরিয়ে ডাকাতদলটি ব্রাজিলের ইতাইপুলানদিয়াতে আশ্রয় নেন। সেখানেই ব্রাজিলিয়ান পুলিশের মুখোমুখি হয় তারা।
ডাকাতদলটিকে ধরতে সীমান্তের দু’পাশেই অভিযান চলছে বলে জানা গেছে।

Post a Comment

Previous Post Next Post