ছাতকে ওয়াজ মাহফিল নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত অন্তত ৫০

ছাতকে ওয়াজ মাহফিল নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত অন্তত ৫০
অনলাইন ডেস্কঃ সুনামগঞ্জের ছাতক পৌর এলাকায় কওমী ও ফুলতলী সমর্থকদের মধ্যে ওয়াজ মাহফিলের আয়োজন নিয়ে সংঘর্ষে ১ জন নিহত এবং অন্তত ৫০জন আহত হয়েছেন।
সোমবার (২৭ ফেব্রুয়ারি) পৌর এলাকার আবুল মহসিন বটমিয়া মাঠ ও পার্শ্ববর্তী এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।
নিহত আব্দুল বাসিত বাবুল পৌরসভার বাগবাড়ি এলাকার আব্দুল জব্বারের ছেলে ও পৌর যুবলীগের সাবেক আহবায়ক।
মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশেক সুজা মামুন জানান, পুলিশ মৃত্যুর সংবাদটি নিশ্চিত হয়েছে, তবে আহত সিলেট নিয়ে যাওয়ার পথে মৃত্যু হওয়ায় মৃতদেহ এখনো দেখেনি পুলিশ।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সোমবার পৌর শহর এলাকায় দুটি পৃথক ওয়াজ মাহফিল আয়োজন করে কওমী সমর্থক ও ফুলতলী সমর্থকরা। এ নিয়ে আগে থেকেই সমস্যা শুরু হলে স্থানীয় প্রশাসনের মধ্যস্ততায় রবিবার সমাধান করা হয়।
তবে সোমবার দুপুর থেকেই তুচ্ছ কোন ঘটনাকে কেন্দ্র করে দুটি পক্ষ সরাসরি সংঘর্ষে জড়িয়ে পড়ে বলে স্থানীয়রা জানান।
ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুজ্জামান জানান, কওমী সমর্থক ও ফুলতলী সমর্থকরা দীর্ঘদিন থেকেই দ্বন্দ্বে জড়িয়ে আছেন, আর ওয়াজ মাহফিল আয়োজনকে কেন্দ্র করে দুটি দল সংঘর্ষে জড়িয়ে পড়ে।
এ সময় উভয় পক্ষের মিলিয়ে কমপক্ষে ৫০ জন আহত হয়েছেন, তাদের মধ্যে কয়েকজনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে এবং বাকিদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হচ্ছে বলেও জানান তিনি।
পরে সুনামগঞ্জ জেলা পুলিশ ও স্থানীয় থানা পুলিশ মিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড রাবার বুলেট ও কাঁদানো গ্যাস ছুড়েঁ বলে জানান তিনি।

সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ জানান ছাতকের সংঘর্ষ পুলিশ নিয়ন্ত্রণে এনেছে এবং পরবর্তীতে  যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সুত্রঃ সিলেটটুডে

Post a Comment

Previous Post Next Post