'ভারত-বাংলাদেশ সীমান্ত সম্পূর্ণ সিল করা অত্যন্ত চ্যালেঞ্জের কাজ'

'ভারত-বাংলাদেশ সীমান্ত সম্পূর্ণ সিল করা অত্যন্ত চ্যালেঞ্জের কাজ'
অনলাইন ডেস্কঃ ভারত-বাংলাদেশ সীমান্ত পুরোপুরি ভাবে সিল করে দেওয়াটা অত্যন্ত ‘চ্যালেঞ্জিং কাজ’ বলে মন্তব্য করেছেন ভারতের অাসামের রাজ্যপাল বনওয়ারিলাল পুরোহিত। যদিও এই কাজ শেষ করতে অাসাম রাজ্য সরকার সাধ্য মতো প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বলেও জানান তিনি।

সোমবার গুয়াহাটিতে অাসাম বিধানসভায় রাজ্য বাজেট অধিবেশনের উদ্বোধনী দিনে রাজ্যপাল বলেন ‘ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী বিস্তৃত অঞ্চলে নদীমাতৃক ভূখন্ড হওয়ার কারণে এই সীমান্ত পুরোপুরি ভাবে সিল করে দেওয়াটা খুব চ্যালেঞ্জের কাজ। একটি নির্দিষ্ট সময়সীমার মধ্যে উপযুক্ত প্রযুক্তির সহায়তায় আমাদের (সরকার) এই কাজটা শেষ করার জন্য যাবতীয় প্রচেষ্টা করতে হবে। ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী রাস্তা ও সেতুগুলি নির্মাণের কাজ প্রায় শেষ পর্যায়ে। যদিও নির্দিষ্ট কিছু জায়গায় এখনও ফাঁক ফোকড় রয়ে গেছে এবং ক্ষতির মুখোমুখি হতে হচ্ছে তবে অগ্রাধিকারের ভিত্তিতে সেই কাজ করা হচ্ছে।

রাজ্যপাল জানান ‘শিগগির অরক্ষিত সীমান্ত কাঁটাতারের বেড়ার কাজ শেষ করা হবে। ফ্লাড লাইটের ব্যবস্থা হয়ে গেছে, আগামী কয়েক মাসের মধ্যে ওই অঞ্চলে বিদুৎ পরিসেবাও পৌঁছে দেওয়ার কাজ সম্পন্ন হবে বলে জানান তিনি।

Post a Comment

Previous Post Next Post