কুলাউড়া'র আলোর পাঠশালা পদার্পণ করলো ৪র্থ বর্ষে



স্টাফ রিপোর্টারঃ সুবিধাবঞ্চিত শিশুদের অক্ষর জ্ঞান প্রদানের লক্ষে কুলাউড়া জংশন স্টেশনের ২নং প্লাটফর্মে খোলা আকাশের নিচে ২০১৯ সালের ২৭ সেপ্টেম্বর স্বেচ্ছাসেবীদের দ্বারা যাত্রা শুরু আলোর পাঠশালা শিক্ষামূলক সংগঠনটি।

কুলাউড়া জংশনে অযথা ঘোরাফেরা করে এমন সুবিধাবঞ্চিত শিশুদের প্রতি শুক্রবার বিকেলে কুলাউড়া জংশন স্টেশনের ২নং প্লাটফর্মে খেলার ছলে বিভিন্ন ধরনের পুরুস্কারের ব্যবস্থা রেখে পড়ালেখার প্রতি আকর্ষণ বাড়িয়ে তাদেরকে অক্ষর জ্ঞান প্রদান করে স্কুলমুখী করার লক্ষেই সংগঠনটি ৩ বছর ধরে তাদের কার্যক্রম  চালিয়ে যাচ্ছে। 

আলোর পাঠশালা সফলতার সাথে ৩ বছর অতিক্রম করে ৪র্থ বর্ষে পদার্পণ উপলক্ষে ৩০ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে আয়োজন করা হয় কেক কাটা ও আলোচনা সভা ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠানের।

আলোর পাঠশালা'র প্রতিষ্ঠাকালীন মুখপাত্র আব্দুল্লা আল মাসুম এর সভাপতিত্বেও ও মুখপাত্র রুবেল হোসেন এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন MYC ক্রিকেট একাডেমির কোচ আশরাফুর রহমান শাওন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আলোর পাঠশালা'র প্রতিষ্ঠাকালীন সদস্য মিফতাউল ইসলাম এলিন, বিশেষ অতিথির বক্তব্য দেন অনুলিপি কুলাউড়া'র সম্পাদক আশিকুল ইসলাম বাবু, মানবিক টিম সিলেট এর সদস্য মুহিবুর রহমান শুয়েব, রোমান আহমেদ, আরিয়ান আলিম।

এছাড়াও আলোর পাঠশালা'র সদস্য ও শিক্ষক শিক্ষিকাদের মধ্যে উপস্থিত ছিলেন রাজন খান, সোহেল আহমেদ, ইয়াছিনুর রহমান নাঈম,  নায়িম আহমেদ, হাবিবুর রহমান হোসাঈন, আব্দুস সামাদ, আবু বক্কর, তাসনিম রাহী, তাহমিনা জাফরিন প্রিতি, রিয়া আক্তার, তপন দাস, তৌহিদুল ইসলাম তায়েফ, মেহেদী হাসান সালমান প্রমুখ।

অনুষ্ঠানে আলোর পাঠশালা'র সদস্য আব্দুল ওয়াহিদ তালিম উচ্চ শিক্ষার জন্য যুক্ত রাজ্য গমন উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে শুভকামনা জানিয়ে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

Post a Comment

Previous Post Next Post