ভারতে সাজাভোগের পর সুতারকান্দি-শেওলা স্থলবন্দর দিয়ে দেশে ফিরলেন ৮বাংলাদেশি



বিশেষ প্রতিনিধিঃ ভারতে অবৈধভাবে প্রবেশের দায়ে জেলহাজতে দীর্ঘদিন কারাবাসের পর সুতারকান্দি বিয়ানীবাজারের শেওলা শুল্ক স্থলবন্দর দিয়ে ৮ বাংলাদেশি নাগরিক দেশে ফিরেছেন। বিএসএফ, আসাম পুলিশের সীমান্ত শাখার পক্ষ থেকে শনিবার সকালে শেওলা ইমিগ্রেশন পুলিশ ও বিজিবির কাছে এসকল বাংলাদেশি নাগরিকদের হস্তান্তর করা হয় । দীর্ঘদিন ভারতের জেলহাজত কারাবাসের পর দেশে ফেরার খবর পেয়ে সকাল থেকেই শেওলা শুল্ক স্থলবন্দরে আসেন তাদের স্বজনরা ।

জেলহাজত থেকে বাংলাদেশে ফেরা ব্যক্তিরা হলেন, লাল মিয়া কাজী, মহির উদ্দিন, আব্দুল মতিন, লাল মিয়া, ফরিদ আলম, আতাবুর রহমান, ফাইমা বেগম, রহিম মিয়া । নির্দিষ্ঠ সূচি অনুযায়ী শিলচর থেকে ছয়জন এবং গুয়াহাটি থেকে দুইজনকে সকালে নিয়ে আসা হয় করিমগঞ্জ । এরপর বর্ডার পুলিশ তাদের নিয়ে আসে সুতারকান্দিতে । শনিবার দুপুরে বিএসএফ এবং বর্ডার পুলিশ তাদের জিরো পয়েন্টে নিয়ে গিয়ে তোলে দেয় বাংলাদেশ বিজিবি এবং ইমিগ্রেশন পুলিশের কাছে । 

আসাম পুলিশের এএসপি (বর্ডার) সিদেশ্বর সনোয়াল জানান, ৮ জন বাংলাদেশি নাগরিককে আজ শনিবার হস্তান্তর করা হয়েছে । তারা সবাই অবৈধভাবে ভারতে প্রবেশ করেছিল । সাজার মেয়াদ শেষ হলে তাদের নিজ দেশে ফেরানোর প্রক্রিয়া শুরু হয় ।

Post a Comment

Previous Post Next Post