কমলগঞ্জে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ

 



কমলগঞ্জ প্রতিনিধি: আসন্ন মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভার নির্বাচন উপলক্ষে মেয়র, সংরক্ষিত নারী কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। পরে প্রার্থীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩০ ডিসেম্বর) সকাল ১০টায় কমলগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে মৌলভীবাজার জেলা নির্বাচন কার্যালয় ও রিটার্নিং কর্মকর্তার আয়োজনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. আলমগীর হোসেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহঙ্গীর আলম তালুকদারের সঞ্চালনায় প্রতীক বরাদ্ধ ও মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) নারসরিন চৌধুরী, জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (কমলগঞ্জ-শ্রীমঙ্গল সার্কেল) আশরাফুজ্জামান, থানার ওসি মো. আরিফুর রহমান ও পরিদর্শক (তদন্ত) সোহেল রানা।

সভায় নির্বাচনে অংশগ্রহনকারী মেয়র, নারী কাউন্সিলর ও পুরষ কাউন্সিলরদের উপস্থিতিতে আসন্ন নির্বাচনের আচরণবিধি পাঠ করে শোনান উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম তালুকদার। 

পরে মুক্ত আলোচনায় মেয়র প্রার্থী (আ.লীগ) মো. জুয়েল আহমেদ, আবুল হোসেন (বিএনপি), আনোয়ার হোসেন (বিদ্রোহী আ.লীগ) ও মো. হেলাল মিয়াসহ (বিদ্রোহী আ.লীগ) বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীরা বলেন, ‘তারা একটি অবাদ ও নিরপেক্ষা নির্বাচন চান। এখানে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে থাকা সবাই যেন সততা ও নিষ্ঠার সাতে দায়িত্ব পালন করেন। ভোটাররা ভোট দিয়ে যাকে খুশী নির্বাচিত করলে তারা তা মেনে নেবেন। তবে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে থাকা কর্মকর্তারা যেন কোনোভাবে দায়িত্বে অবহেলা না করেন।’

এর জবাবে কমলগঞ্জ থানার ওসি মো. আরিফুর রহমান, সহকারি কমিশনার (ভূমি) নাসরিন চৌধুরী, জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান ও জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. আলমগীর হোসেন বলেন, ‘অবাদ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে কোনো প্রকার কার্পণ্য হবে না। তারা সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করবেন। তবে প্রার্থী ও সমর্থকরা কোনো প্রকার আচরণবিধি লঙ্ঘন করলে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

মতবিনিময় সভা শেষে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী মো. জুয়েল আহমেদকে নৌকা প্রতীকের বরাদ্দপত্র, বিএনপির প্রাথী আবুল হোসেনকে ধানের শীষ প্রতীকের বরাদ্দপত্র, বিদ্রোহী আওয়ামী লীগ প্রার্থী আনোয়ার হোসেনকে নারিকেল গাছ প্রতীক ও বিদ্রোহী আ.লীগ প্রার্থী মো. হেলাল মিয়াকে জগ প্রতীকের বরাদ্দপত্রসহ সকল কাউন্সিলর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দপত্র দেওয়া হয়। 

Post a Comment

Previous Post Next Post