মুমিনুল হকের সেঞ্চুরিতে শক্ত অবস্থানে বাংলাদেশ


স্পোর্টস ডেস্কঃ জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে অধিনায়ক মুমিনুল হকের সেঞ্চুরি ও নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহিমের জোড়া হাফ-সেঞ্চুরিতে শক্ত অবস্থানে রয়েছে স্বাগতিক বাংলাদেশ। গতকাল রবিবার ৩ উইকেটে ২৪০ রাণে দিন শেষ করে টাইগাররা। ৭ উইকেট হাতে নিয়ে মাত্র ২৫ রানে পিছিয়ে ছিল তারা। এর আগে নিজেদের প্রথম ইনিংসে ২৬৫ রানে অলআউট হয় জিম্বাবুয়ে।

আজ সোমবার টেস্টের তৃতীয় দিনের সকালে ব্যাটিংয়ে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান মুশফিকুর রহীম ও মুমিনুল হক।  দিনের শুরুতেই ফিফটি তুলে নিয়েছেন মুশফিক। আগেরদিনের ৩২ রানের সঙ্গে ২১ রান যোগ করেই টেস্ট ক্যারিয়ারের ২২তম ফিফটির দেখা পান এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

এরপর সেঞ্চুরি তুলে নেন অধিনায়ক মুমিনুল হক। বাংলাদেশ অধিনায়ক শেষ টেস্ট সেঞ্চুরি পেয়েছিলেন ১৬ ইনিংস আগে। ২০১৮ সালের ২২ নভেম্বর চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১২০ রানের ইনিংস খেলেছিলেন তিনি। অধিনায়কত্ব পাওয়ার পর এটাই মুমিনুলের প্রথম সেঞ্চুরি। আর ক্যারিয়ারের ৯ম সেঞ্চুরি।
এই প্রতিবেদন লেখা পযর্ন্ত ৮৪ ওভারে ৩ উইকেটে ২৯৪ রান করেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে আছেন মুমিনুল (১০২) ও মুশফিক (৬১)। বাংলাদেশ এগিয়ে আছে ২৯ রানে। 

Share on Google Plus

About daily bd mail

ডেইলি বিডি মেইলেঃ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি
    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment