সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তা যাচাই : দুই বাংলায় এগিয়ে নোবেল


অনলাইন ডেস্কঃ বাংলাদেশের নোবেল ভারতের টিভি চ্যানেল জি বাংলার রিয়েলিটি শো 'সারেগামাপা' তে অংশ নিয়ে দুই বাংলাতেই সাড়া ফেলে দিয়েছেন। শুরু থেকেই সেখানকার বিচারকসহ সকলের মন জয় করেছেন এই তরুণ। সৃজিত মুখার্জীর আশোণ্ণ ছবিতে প্লেব্যাকও করে ফেলেছেন। অনেকেই বলছেন, নোবেলই এবারের আসরের বিজয়ী হতে যাচ্ছেন। কিন্তু শীর্ষ দশ থেকে কে হবেন চ্যাম্পিয়ন এই নিয়ে শুরু হয়ে গেছে জল্পনা।

বলা হচ্ছে, এবারের সারেগামাপা'য় জনপ্রিয়তার বিচারে শক্তি প্রতিদ্বন্দ্বীতা চলছে বাংলাদেশের নোবেল আর ওপার বাংলার অঙ্কিতা ভট্টাচার্যের মধ্যে। 'সা.রে.গা.মা.পা ২০১৯ এর সেরা কে?

দুই বাংলার বিভিন্ন মাধ্যমে যাচাই করার চেষ্টা করা হচ্ছে আসলে কে চ্যাম্পিয়ন হবেন। পশ্চিমবঙ্গে ফেসবুকে ইনস্টাগ্রামে ভোটিং পোল চালু করে জনপ্রিয়তা যাচাইয়ের চেষ্টা করা হচ্ছে সেখানে গতকাল দেখা গেছে অঙ্কিতার জনপ্রিয়তা বেশ। নোবেলও জনপ্রিয় তবে পরিমাণ কম। নোবেল ও অঙ্কিতার জনপ্রিয়তার আজ হার পাল্টে গেছে। আজ রবিবার দেখা গেছে ওই পোলে নোবেল পেয়েছেন ৬৭ শতাংশ ভোট আর অংকিতা পেয়েছেন ৩৩ শতাংশ ভোট। আর বাংলাদেশি পোলগুলোতে নোবেল ৯০ শতাংশ ভোট পাচ্ছেন।

অন্যদিকে বাংলাদেশি অনেকের মন্তব্য অঙ্কিতার পক্ষে  হলেও ভোট নোবেলের জন্য। একজন নেটিজেনের মন্তব্য, 'সত্যি বলতে অংকিতা হলো পিউর প্লেব্যাক সিংগার। সে চ্যাম্পিয়ন হলে অবাক হওয়ার কিছু নেই। যা গায় রে বাবাহ্👌। তবে নোবেল হলে খুশি হতাম।' অর্থাৎ নোবেল এদেশের ভক্তদের নিকট একটা আবেগের নাম।

তবে এর বাইরে অনেকে বলছেন,অঙ্কিতাকে ছোট করার কোনো বিষয় নয়। যার গানের গলা আসলেই ভালো, যে সত্যিকারের ভালো গায় তাকেই ভোট দেওয়া হচ্ছে। বাংলাদেশিদের এই দাবির সত্যতা পাওয়া যায় ভোটে। ওপার বাংলার অনেক মানুষ কিন্তু নোবেলকে ভোট দিয়েছেন। তারা কমেন্টে নোবেলের পক্ষে মতামতও দিয়েছেন। এই ভোট যদিও সারেগামাপা'র ফলাফলে কোনো ভূমিকা রাখবে না। দুই বাংলায় এই দুইজনই এগিয়ে রয়েছেন। দুই বাংলা এখন সারেগামা পা জ্বরে আক্রান্ত। এখন দেখার অপেক্ষা কে হন চ্যাম্পিয়ন, নোবেল অঙ্কিতা নাকি তৃতীয় কোনো একজন। 

Post a Comment

Previous Post Next Post