রোহিঙ্গা ক্যাম্প ঘুরে দেখতে আসছে মিয়ানমার প্রতিনিধিদল


অনলাইন ডেস্কঃ রোহিঙ্গা ক্যাম্প ঘুরে দেখতে আজ বুধবার কক্সবাজারের উখিয়ায় আসছে মিয়ানমারের প্রতিনিধি দল। তারা উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত সোমবার ১৬ সদস্যের এই প্রতিনিধিদল ঢাকায় পৌঁছায়। আজ সকালে তাদের কক্সবাজার বিমান বন্দরে পৌঁছানোর কথা রয়েছে। এরপরে  প্রতিনিধি দলটি কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন ব্লক পরিদর্শন করবে। এছাড়া তারা নির্যাতিত কিছু রোহিঙ্গার সঙ্গে কথা বলবেন।

এই খবরের সত্যতা নিশ্চিত করে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসেন বলেন, ‘প্রত্যাবাসনের জন্য গঠিত জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের তৃতীয় বৈঠক করার জন্য মিয়ানমার প্রতিনিধি দল ঢাকায় আছে। মিয়ানমারের পররাষ্ট্র সচিব মিন্ট থোয়ের নেতৃত্বে ১৬ সদস্যের তিনিধি দলটি মঙ্গলবার ঢাকায় জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের তৃতীয় বৈঠক করেছে। বুধবার সকালে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের জন্য তাদের কক্সবাজারে পৌঁছানোর কথা রয়েছে। এই প্রতিনিধি দল দুপুর ১টার দিকে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে ডি-৫ ব্লকে সাংবাদিকদের ব্রিফিং করবেন।

তিনি আরো বলেন, মিয়ানমার প্রতিনিধি দলের কক্সবাজার আসার কারণে রোহিঙ্গা ক্যাম্পসহ বিভিন্ন এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। 

Post a Comment

Previous Post Next Post