মেসির সামনে সুয়ারেজবিহীন উরুগুয়ে

স্পোর্টস ডেস্কঃ আন্তর্জাতিক ম্যাচের চ্যালেঞ্জিং পরীক্ষায় মেসি-দিবালা-আগুয়েরোদের নিয়ে প্রথমবারের মতো মুখোমুখি হতে যাচ্ছেন আর্জেন্টাইন কোচ সাম্পাওলি। আর এ ম্যাচে থাকছেন না উরুগুয়ের প্রাণ ভোমরা লুই সুয়ারেজ।
দক্ষিণ আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিল বিবেচনায় আর্জেন্টিনার জন্য এ ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ। ‘মাস্ট উইন গেম’ বলা চলে।

মৌসুমের শুরুতেই বার্সেলোনার জন্য দুঃসংবাদ বয়ে আনে লুইস সুয়ারেজের ইনজুরি। অন্তত এক মাস তাকে মাঠের বাইরে থাকতে হবে। উরুগুয়ের হয়ে বিশ্বকাপ বাছাইপর্বের পরবর্তী ম্যাচ খেলতে পারবেন না এ তারকা ফরোয়ার্ড। ফলে, ক্লাব সতীর্থ মেসির আর্জেন্টিনার বিপক্ষে দর্শকের ভূমিকায় থাকতে হবে হালের উরুগুইয়ান এই তারকা স্ট্রাইকারকে। গত ১৬ আগস্ট স্প্যানিশ সুপার কাপে রিয়াল মাদ্রিদের মাঠে ২-০ গোলে হারের ম্যাচে শেষদিকে ইনজুরি আক্রান্ত হন সুয়ারেজ।

বিশ্বকাপ বাছাইয়ে উরুগুয়ের মাঠে সুয়ারেজের অনুপস্থিতি মেসির আর্জেন্টিনার জন্য স্বস্তিদায়কই বটে! এক বিবৃতিতে বার্সেলোনা ও উরুগুইয়ান ফুটবল অ্যাসোসিয়েশন নিশ্চিত করেছে লা লিগা সিজনের শুরুতে এবং আর্জেন্টিনার বিপক্ষে ওয়ার্ল্ডকাপ কোয়ালিফায়ার ম্যাচ মিস করবেন সুয়ারেজ।

১৪ ম্যাচ শেষে ২২ পয়েন্ট নিয়ে আলবিসেলেস্তেদের অবস্থান পঞ্চম। সরাসরি বিশ্বকাপের টিকিট নিশ্চিতে থাকতে হবে শীর্ষ চারে। পাঁচ নম্বরে থাকা দলকে প্লে-অফের বাধা পেরোতে হবে। এক পয়েন্ট এগিয়ে তৃতীয় স্থানে অবস্থান করছে উরুগুয়ে। আর মাত্র চারটি করে ম্যাচ বাকি। সর্বোচ্চ ৩৩ পয়েন্ট নিয়ে এই গ্রুপে ব্রাজিল শীর্ষে থাকায় কলম্বিয়া ২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। উরুগুয়ে ২৩ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় অবস্থানে। সমান পয়েন্ট নিয়ে চিলি চতুর্থ।

রাশিয়া বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে উরুগুয়ে ও ভেনেজুয়েলার বিপক্ষে আর্জেন্টিনার ২৩ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। এটাই হবে সাম্পাওলির প্রথম কোনো প্রতিযোগিতামূলক ম্যাচ। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে আর্জেন্টিনায় ফিরেই সতীর্থ হাভিয়ের মাসচেরানো, সার্জিও আগুয়েরো, ডি মারিয়া ও পাওলো দিবালাদের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন বার্সার তারকা আইকন মেসি।

১ সেপ্টেম্বর উরুগুয়ের মাঠে খেলবে মেসি বাহিনী। আর ৫ সেপ্টেম্বর নিজেদের মাঠে ভেনেজুয়েলাকে আতিথ্য দেবে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় উরুগুয়ের মুখোমুখি হবে আর্জেন্টিনা। জুভিদের তারকা দিবালা থাকলেও দলে জায়গা মেলেনি আর্জেন্টিনার হয়ে ৬৯ ম্যাচে। 

Post a Comment

Previous Post Next Post