পানি পান করে ২৫ শ্রমিক অসুস্থ


অনলাইন ডেস্কঃ ফতুল্লায় একটি তৈরি পোশাক কারখানায় পানি পান করে অন্তত ২৫ জন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। শনিবার দুপুরে ফতুল্লার কাঠেরপুল এলাকার পলমল গার্মেন্টে এ ঘটনা ঘটে। 

অসুস্থদের মধ্যে ১০ জনকে শহরের খানপুরে নারায়ণগঞ্জ ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে। অসুস্থ শ্রমিক রাবেয়া আক্তার জানান, গত কয়েকদিন ধরে কারখানার পানিতে দুর্গন্ধ থাকায় মালিকপক্ষ পাশের একটি কারখানা থেকে বিশুদ্ধ পানির ব্যবস্থা করে। আর কিছু শ্রমিক বাসা থেকে খাবার পানি নিয়ে আসে। শনিবার বেলা ১১টার দিকে কয়েকজন শ্রমিক কারখানার পানি পান করে। এর কিছুক্ষণের মধ্যে কয়েকজন শ্রমিকের বমি হয়। অনেকে মাথা ঘুরে পড়ে যান। এক পর্যায়ে অন্য শ্রমিকদের মধ্যে বমি ও মাথাঘুরা ভাব দেখা দেয়। একে একে ২৫ জন শ্রমিক অজ্ঞান হয়ে যায়। 

পলমল গার্মেন্টেসের সুইংয়ের সুপারভাইজার মো. সাইফুল ইসলাম জানান, শ্রমিকেরা পানি পান করার পর কয়েকজন শ্রমিকের বমি হলে তারা অচেতন হয়ে পড়েন। এভাবে কারখানার ২০ থেকে ২৫ জন শ্রমিক অসুস্থ হয়ে পড়েন।

৩০০ শয্যা হাসপাতালের জরুরি বিভাগের ডাক্তার তাহমিনা নাজনিন জানান, কয়েকজন শ্রমিক ভ্যাপসা গরমে অসুস্থ হয়ে পড়েন। আর তাদের দেখা দেখি বাকিরাও অসুস্থ হয়ে পড়েন। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। দ্রুত সুস্থ হয়ে বাড়ি ফিরে যেতে পারবেন তারা। 

Post a Comment

Previous Post Next Post